র‍্যাবের সঙ্গে আরিফ বাহিনীর ‘বন্দুকযুদ্ধ’ নিহত ৪

ডেস্ক রিপোর্ট – পূর্ব-সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে র‍্যাব-৮ এর সঙ্গে জলদস্যু আরিফ বাহিনীর বন্দুকযুদ্ধ হয়েছে। এতে বাহিনী প্রধানসহ চার দস্যু নিহত হয়েছে। সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জোংড়ার খাল এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।  এ সময় ওই এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয় বলে জানান র‍্যাব সদস্যরা।

র‍্যাবে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে জংড়া খালে আরিফ বাহিনীর সঙ্গে র‍্যাবে-৮ এর গোলাগুলিতে বাহিনীর প্রধানসহ চার জন নিহত হয়েছে। এসময়  বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

র‍্যাব সূত্রে আরও জানা যায়, সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের পশুর নদীর জোংড়ার খাল এলাকায় দস্যুরা অবস্থান করছে বলে গোপন খবর পাওয়া যায়। এই সংবাদে সোমবার দুপুর ১২টার দিকে অভিযানে নামেন র‍্যাব ৮ এর সদস্যরা। কাছাকাছি পৌঁছালে দস্যুরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় র‍্যাবও পাল্টা গুলি করে। ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধের পর দস্যুরা পিছু হটে। র‍্যাব সদস্যরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে আরিফ বাহিনীর প্রধানসহ চার দস্যুর মরদেহ উদ্ধার করে। এসময় দস্যুদের ব্যবহৃত বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, নিহত দস্যুরা হলো সিগনাল টাওয়ারের দক্ষিণ চরের (চরকানা) আ. আউয়ালের ছেলে আ. আলিম (২৫), আবজাল হাওলাদারের ছেলে রাজু (২২), আলতাফ হাওলাদারের ছেলে সোহেল (৩০) ও রুবেল (২৫)। তবে উদ্ধার করা অস্ত্রের পরিমাণ জানা যায়নি। এব্যাপারে পরে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।